এসএসসি ২০২২ পরীক্ষার নতুন রুটিন প্রকাশ! পরীক্ষা কবে দেখে নিন এখানে ক্লিক করে

এসএসসি ২০২৩ পরীক্ষার নতুন রুটিন প্রকাশ! পরীক্ষা কবে দেখে নিন এখানে ক্লিক করে

আপনি কি ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবেন বলে এই পরীক্ষার আপডেট নিউজ জানতে চাচ্ছেন? যেহেতু ২০২৩ সালে সারা বাংলাদেশ থেকে বিভিন্ন শিক্ষা বোর্ডের অধীনে প্রায় 21 লক্ষ শিক্ষার্থী অংশগ্রহণ করবে সেহেতু তাদের এই পরীক্ষার সকল ধরনের তথ্য হালনাগাদ আমরা নিয়মিত ভাবে আমাদের ওয়েবসাইটে প্রদান করছি। যেমন হঠাৎ করে আপনাদের এই পরীক্ষা স্থগিত হওয়ার ঘোষণা আমরা আমাদের ওয়েবসাইটে জানিয়ে দিয়েছি এবং সেই তথ্যের ভিত্তিতে আমরা এটাও জানাতে চাই যে আপনাদের এই পরীক্ষা কবে নাগাদ শুরু হতে পারে।

যেহেতু এসএসসি পরীক্ষা একজন শিক্ষার্থীর জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং এসএসসি পরীক্ষার ফলাফল একজন শিক্ষার্থী জীবনের প্রতিটি ক্ষেত্রে কাজে লাগাতে পারে সেহেতু এই পরীক্ষার মাধ্যমে একজন শিক্ষার্থীকে সর্বোচ্চ ভালো ফলাফল অর্জন করতে হবে। আপনারা বিগত বছরগুলোর দিকে তাকালে দেখতে পারবেন যে এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষে ভর্তি হওয়ার সুযোগ প্রদান করা হয়। এমনকি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২০২৩ সালের ভর্তি কার্যক্রমে এসএসসি পরীক্ষার ফলাফলের সিস্টেম পরিবর্তন করার মাধ্যমে অনেক শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করতে পারেনি।

আপনাদের মনে করেন এসএসসি পরীক্ষায় কোন রকম ভাবে উত্তীর্ণ হলেই হল তাদের জন্য জানতে চাই যে এভাবে আপনারা যদি চান তাহলে দেখা যাবে যে ভবিষ্যতে আপনারা বড় ধরনের সমস্যায় পড়ে গেছেন। এসএসসি পরীক্ষার গুরুত্ব আপনাদেরকে বুঝতে হবে এবং এসএসসি পরীক্ষার জন্য সর্বোচ্চ প্রচেষ্টার মাধ্যমে ভালো ফলাফল অর্জন করার চেষ্টা করতে হবে। আর সেই উদ্যোগে আপনারা হয়তো ২০২৩ সালে ১৯ জুন তারিখে পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছেন এবং মনে মনে হয়ত এই পরীক্ষার জন্য সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করার পাশাপাশি মনস্থির করে বসে আছেন।

কিন্তু হঠাৎ করে সিলেটের বন্যা পরিস্থিতি এতটাই লাগামহীন পর্যায়ে চলে গিয়েছে যে এমত অবস্থায় পরীক্ষা গ্রহণ করা হলে সিলেট শিক্ষা বোর্ডের শিক্ষার্থীরা যেমন পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না তেমনি ভাবে এই পরীক্ষা একসঙ্গে গ্রহণ করা হবে না। যেহেতু মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর সব সময় শিক্ষার্থীদের পরীক্ষা একসঙ্গে গ্রহণ করে থাকে এবং সিলেট শিক্ষাবোর্ড একটি উল্লেখযোগ্য শিক্ষা বোর্ড সেহেতু তাদের বাকি রেখে অন্যান্য শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ করাটা কখনই সমীচীন নয়।

শিক্ষার্থীদের সার্বিক পরিস্থিতির কথা বিবেচনা করে এবং সিলেটের জনগণের দুর্ভোগের কথা বিবেচনা করে এই পরীক্ষা স্থগিত করা হয় এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শিক্ষার্থীদের এই পরীক্ষা স্থগিত থাকবে বলে জানিয়ে দেওয়া হয়। কিন্তু অনেক শিক্ষার্থী তাদের পরীক্ষা কবে শুরু হবে এবং কত তারিখ থেকে শুরু হবে এই বিষয়গুলো জানার জন্য উদগ্রীব হয়ে উঠেছে।

তাই সেই সকল শিক্ষার্থীদের কথা ভেবে আজকে আমাদের ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হচ্ছে যে বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে অথবা বিশ্বস্ত সূত্রে আমরা জানতে পেরেছি যে ২০২৩ সালের এসএসসি পরীক্ষা ঈদুল আযহার আগে শুরু হওয়ার সম্ভাবনা খুব কম রয়েছে। তবে আপনাদের যে সকল বিষয় দুর্বলতা রয়েছে সেগুলো যদি আপনারা এখন থেকে ভালোমতো প্রস্তুতি গ্রহণ করেন তাহলে এসএসসি পরীক্ষার জন্য আরও একবার ভালোমতো প্রস্তুতির যেমন গ্রহণ করা হবে তেমনি ভাবে আপনার আত্মবিশ্বাসের সঙ্গে পরীক্ষায় অংশগ্রহণ করে ভালো ফলাফল অর্জন করতে পারবেন।


Posted

in

by

Tags: