রিয়াদে সেহরি ও ইফতারের সময়সূচি

রিয়াদে সেহরি ও ইফতারের সময়সূচি 2023

মহান আল্লাহতালার হুকুম পালনের জন্য একজন মুসলমান ব্যক্তি পৃথিবীর যে প্রান্তে থাকুক না কেন তা পালন করতে হবে। আর মহান আল্লাহ তায়ালার হুকুমের মধ্যে অন্যতম হলো পবিত্র রমজান মাসে রোজা পালন করা। আর পবিত্র রমজান মাসের রোজা পালন করতে হলে। প্রতিটি মুসলমান ব্যক্তিকে সঠিক সময়ে অনুসারে সেহরি খেয়ে রোজা শুরু করা আবার নির্দিষ্ট সময় মোতাবেক ইফতার করে রোজা পালন করতে হবে। রোজা পালন করার জন্য এই দুটি বিষয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তাই আপনি যদি একজন বাঙালি মুসলমান হয়ে সৌদির রাজধানী রিয়াদে থাকেন। আর আপনি যদি রমজানের রোজা সঠিক ভাবে পালন করতে চান তবে আমাদের আজকের আর্টিকেলটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ আমাদের আজকের আর্টিকেলটির মাধ্যমে আমরা আপনাদের কে জানিয়ে দেবো সৌদি আরবের রাজধানী রিয়াদের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে। আপনি যদি সৌদির রাজধানী রিয়াদের থেকে পবিত্র মাহে রমজানের পুরো মাসের রোজা সঠিকভাবে পালন করতে চান তাহলে আমাদের এখান থেকে জেনে নিন রিয়াদের সেহরি ও ইফতারের সময়সূচী সম্পর্কে।

পৃথিবীতে বেঁচে থাকা অবস্থায় প্রতিটি মুসলমানদের জন্য মহান আল্লাহতালার তরফ থেকে বেশ কিছু ফরজ ইবাদত রয়েছে। আর সেই ফরজ ইবাদত গুলোর মধ্যে রমজান মাসের রোজা অন্যতম। তাই আপনি পৃথিবীর যে প্রান্তে অবস্থান করুন না কেন আপনাকে মহান আল্লাহতালার প্রতিটি ফরজ ইবাদত সঠিক ভাবে পালন করতে হবে। তাই আপনারা যারা সৌদির রাজধানী রিয়াদে বসবাস করেন আপনাদের জন্য আমরা আজকের শেয়ার করবো সৌদির রাজধানী রিয়াদের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে।

রমজানের রোজা পালন করতে হলে প্রতিটি মুসলমান ব্যক্তিকে সেহরি ও ইফতারের সময়সূচি আগে সংগ্রহ করতে হবে। কারণ আপনি যদি নির্দিষ্ট সময়ের মধ্যে সেহরি খেয়ে রোজা না রাখেন সে ক্ষেত্রে আপনার রোজা মাকরুহ হওয়ার সম্ভাবনা থাকে। তাছাড়া নির্দিষ্ট সময় অনুযায়ী সেহরি খেয়ে রোজা রাখা সুন্নাত আমলের মধ্যে পড়ে। আর আপনি যদি নির্দিষ্ট সময়ের আগে ইফতার করে বসেন তাহলে আপনার রোজা নষ্ট হয়ে যাবে। তাই আপনি যেখানেই থাকেন না কেন রোজা পালন করতে হলে সেহেরী ও ইফতারের সময়সূচি জানতে হবে।

যেহেতু বিশ্বের অন্যতম মুসলিম প্রধান দেশ সৌদি আরবে রমজান মাস শুরু হয়ে গিয়েছে। তাই আপনারা যারা সৌদির রাজধানী রিয়াদে বসবাস করছেন তারা রমজান মাসের রোজা পালন করার জন্য সেহরি ও ইফতারের সময়সূচি জানতে আগ্রহী। যেহেতু সৌদিতে রোজা শুরু হয়ে গিয়েছে তাই অনেকে ইন্টারনেটে রোজার সেহরি ও ইফতারের সময়সূচি এবং রোজার আরো অনেক তথ্য জেনে নিতে চান।
তাই সৌদির রাজধানী রিয়াদে বসবাসকারী সকল বাঙালি মুসলমানদের জন্য আমরা জানিয়ে দিলাম রিয়াদের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে।

সৌদি আরব যেহেতু মুসলিম প্রধান একটি দেশ। তাই প্রতি বছর সৌদি আরবের সকল মুসলমানদের জন্য রমজান মাসের আগেই ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক প্রকাশ করা হয় সেহরি ও ইফতারের সময়সূচি। প্রতিটি শহরের জন্য আলাদা আলাদা ভাবে সৌদির ইসলামিক ফাউন্ডেশন প্রকাশ করে থাকেন সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে। তাই যে সকল বাঙালি মুসলিম ভাই ও বোনেরা এখন অব্দি সৌদি রাজধানী রিয়াদের থাকা অবস্থায় সেহরি ও ইফতারের সময়সূচি জানতে পারেননি আপনারা আমাদের ওয়েবসাইট থেকে যত দ্রুত সম্ভব তা সংগ্রহ করে নিন। আমরা যথাসাধ্য চেষ্টা করেছি এ বিষয়টি জানানোর জন্য।


Posted

in

by

Tags: