Official Result BD

(সঠিক উত্তর) বেগম ফজিলাতুননেছা কোন উপাধিতে ভূষিত হয়েছেন?

মহীয়সী নারী বেগম ফজিলাতুননেছা ছিলেন বাঙালি জাতির অধিকার আদায়ের সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একজন যোগ্য ও বিশ্বস্ত সহচর। তিনি কেবল জাতির পিতার সহধর্মিণীই ছিলেন না, বাঙালির মুক্তিসংগ্রামেও তিনি ছিলেন অন্যতম অগ্রদূত। তিনি অসাধারণ বুদ্ধি, সাহস, মনোবল, সর্বংসহা ও দূরদর্শিতার অধিকারী ছিলেন এবং আমৃত্যু দেশ ও জাতি গঠনে অসামান্য অবদান রেখে গেছেন।

প্রিয় কুইজ প্রতিযোগিতার প্রতিদিনের আয়োজনের মতো আজও থাকছে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে কোশ্চেন।আপনি সবার আগে সঠিক উত্তর দিয়ে জিতে নিতে পারেন ল্যাপটপ, স্মার্টফোন ও মোবাইল ডাটাসহ আকর্ষণীয় সব পুরস্কার। আর সঠিক উত্তর পেতে চাইলে আমাদের ওয়েবসাইটে প্রকাশিত উত্তরের কোনো বিকল্প নেই। আমরা রেফারেন্স সহ উত্তর দিয়ে থাকি অর্থাৎ উত্তর ভুল হবার কোনো সম্ভাবনাই নেই।

আপনি জানেন কি, প্রতিদিন হাজার হাজার ব্লগার আমার মতো কুইজের উত্তর পোস্ট দিয়ে থাকে, আপনার মতো সহজ,সরল মানুষজন কিছু যাচাই না করেই তাদের ওয়েবসাইট থেকে উত্তর নিয়ে কুইজের উত্তর দিয়ে থাকে। আপনাদের জানা দরকার যে প্রতিদিন হাজার হাজার ব্লগার কিছুক্ষণ আগে গুগলে পোস্ট দেওয়ার জন্য কিছু যাচাই-বাছাই না করেই ভুল এন্সার দিয়ে দেয়। তাই বলছি, ভুল ভাল কোনো সাইট থেকে ভুলভাল উত্তর না দেখে রেফারেন্স সহ উত্তর দেখুন আমাদের ওয়েবসাইটে।

বঙ্গবন্ধুর জীবনী নিয়ে যেকোনো প্রশ্নের উত্তর দিতে সক্ষম আমাদের ওয়েবসাইট কর্তৃপক্ষ কারণ আমাদের ওয়েবসাইটে যিনি উত্তর সাপ্লাই দেওয়ার কাজ করে তিনি বঙ্গবন্ধুর জীবনী নিয়ে অনেক পড়াশোনা করেছে। তার থেকে ছবিসহ রেফারেন্স নিয়ে আমরা উত্তরের সাথে এড করি যাতে প্রতিযোগীরা নির্দ্বিধায় কোশ্চেনের উত্তর করতে পারেন।
বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আয়োজিত এই বিশাল কুইজ প্রতিযোগিতার প্ল্যাটফর্মে নিজেকে বিজয়ী হিসেবে দেখতে চাইলে প্রতিদিন সঠিক উত্তর দিন আর জিতে নিন আকর্ষণীয় সব পুরস্কার। নিচের লিঙ্কে ক্লিক করুন এবং জেনে নিন আজকের কুইজের উত্তর।

প্রিয় কুইজ প্রতিযোগিতার প্রতিদিনের উত্তর ও বিজেতাদের তালিকা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। বরাবরের মতো আজকেও প্রিয় কুইজের উত্তর নিয়ে আমরা হাজির হয়েছি আপনাদের সামনে।

আপনি যদি প্রিয় কুইজের সঠিক উত্তর পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইটে প্রকাশিত উত্তরটি দেখে নিন এবং মূহূর্তের মধ্যেই কুইজের উত্তর দিয়ে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। প্রিয় কুইজে প্রতিদিন লাখ লাখ প্রতিযোগী অংশগ্রহণ করে থাকে এবং এর মধ্যে থেকে প্রতিদিন ১০০ জনকে উইনার হিসেবে প্রকাশ করা হয়।

আজকের উত্তর আমরা সংগ্রহ করেছি নীলফামারীর নামধারী বড় ব্লগার শ্রদ্ধেয় নাজমুল হোসেন ভাইয়ের থেকে। ভাই খুবই সৎ ও বুদ্ধিমান লোক, পার্সোনাল লাইফে একটু আবেগী হলেও কাজের ব্যাপারে সে সৎ এবং অন্যকে সাহায্য করে তিনি আনন্দ পায়। কম পরিশ্রমী হলেও অল্প সময়ের মধ্যে বুদ্ধি খাটিয়ে রেঙ্ক করতে পারে।

কুইজ প্রতিযোগিতার ব্যাপারে ইমরান ভাই (যিনিও একজন নামকরা ব্লগার ) এর থেকে এবং আমার ওয়েবসাইটে উত্তর প্রকাশ করার ব্যাপারে উৎসাহ পাই নাজমুল ভাইয়ের থেকে। ইমরান ও নাজমুল ভাই দুজনেই খুবই সৎ লোক তবে মাঝে মাঝে এদের কিছু খারাপ স্বভাব ফেসবুক অথবা মেসেঞ্জারের মাধ্যমে ভাইরাল হয়।

ইমরান ভাই সৎ লোক হলেও মাঝে মাঝে বিথি নামক এক মেয়ের বিষয়ে তার মুখে শোনা যায় বিশেষত তিনি যখন বেশি আবেগী হয়ে পরে তখন বিথির কথা তার মুখ দিয়ে শোনা যায়। বাংলাদেশ ব্লগার এসোসিয়েশনের ধারণা মেয়েটি তার গার্লফ্রেন্ড।

অন্যদিকে সৎ,বিনয়ী নাজমুল ভাইকে সবাই সৎ বলেই জানে। কিন্তু কিছুদিন আগে কক্সবাজার সমুদ্র সৈকতে তাকে সমুদ্রের ভেতরে পাথর থেকে এক পড়ন্ত নারীকে সাহায্য করতে দেখা যায়।

উল্লেখ্য এই ছবিটি ব্লগার গ্রুপে খুব ভাইরাল হয়েছিলো এবং জনমনে নাজমুল ভাইকে নিয়ে সন্দেহ তৈরী হয়েছিলো তবে নাজমুল ভাই প্রেস কনফারেন্সের মাধ্যমে সবাইকে জানান দেন যে সাহায্যের মনমানসিকতা নিয়ে তিনি ঐ পড়ন্ত নারীকে হেল্প করেছিলেন।

বিষয়টি অবশ্য বাংলাদেশ ব্লগার কমিটি মানতে নারাজ হয় কারণ ঐ ছবিটি ছাড়াও সমুদ্র সৈকতে বিভিন্ন সময়ে বিভিন্ন নারীর সাথে তাকে দেখা গেছে।

তো যাই হোক মানুষের সামান্য ত্রুটি থাকতেই পারে, ত্রুটিগুলো ক্ষমার চোখে দেখলে এদের খুবই সৎ ও দক্ষ মানুষ মনে হয়। আজকের কুইজের উত্তর আমাদের মধ্যে রেফারেন্স সহ সাপ্লাই দিয়েছেন‌ নীলফামারীর নাজমুল হোসেন ভাই।

চলুন দেখে নেওয়া যাক আজকের কুইজের সঠিক প্রশ্ন ও উত্তরটি। আমাদের ওয়েবসাইটে প্রকাশিত কুইজের উত্তর ১০০% নির্ভুল হয় সুতরাং এখান থেকে নির্ভয়ে আপনি কুইজের উত্তর নিতে পারেন।

তথ্য-প্রমাণসহ আজকের প্রশ্নের উত্তর জানতে এখানে ক্লিক করুন

অনেক ভালো করে পোষ্ট লিখে দেখেছি রেঙ্ক করে না। তাই আজকে এক বিড়ালকে

দিয়ে পোস্ট লিখিয়ে নিলাম। দেখা যাক কি হয়!

আজকের কুইজঃ এ সবাইকে স্বাগতম। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে priyo.com আয়োজন করেছে 100 দিনব্যাপী কুইজ প্রতিযোগিতা। কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য থাকছে আকর্ষণীয় পুরস্কার।

চিত্র: নাসিমুজ্জামান বাঁধন কম্পিউটারের ভেতর আজকের কুইজের সঠিক উত্তর খুঁজছে

প্রতিদিন কুইজের সঠিক উত্তর দিয়ে জিতে নিতে পারেন স্মার্টফোন ও ল্যাপটপ। এছাড়াও প্রতিদিন কুইজের প্রশ্ন সর্বাধিক ফেসবুকে শেয়ার করে জিতে নিতে পারেন নগদ অর্থ পুরস্কার।

আমরা প্রতিদিন আমাদের ওয়েবসাইটে কুইজের সঠিক উত্তর প্রকাশ করে থাকি। এখানে প্রকাশিত উত্তরগুলো শতভাগ নির্ভুল হয়। কারণ আমরা রেফারেন্স সহ উত্তর দেওয়ার চেষ্টা করি।

মানুষ ভুলের উর্ধে নয়। সেজন্য আমাদের মাঝে মাঝে ভুল হয়ে যায়। তবে ভুল সংশোধন করতে সময় বেশি প্রয়োজন হয় না। কারণ বিভিন্ন ওয়েবসাইটে কুইজের সঠিক উত্তর প্রকাশ করা হয়ে থাকে।

আমরা সে সকল ওয়েবসাইট থেকে উত্তর সংগ্রহ করে তা আমাদের ওয়েবসাইটের ভুল সংশোধন করে থাকি। আপনারা জেনে আনন্দিত হবেন যে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্যুইজ প্রতিযোগিতা বেশিরভাগ প্রশ্ন করা হয় বঙ্গবন্ধুকে কেন্দ্র করে।

আজকের প্রশ্নের উত্তর জানতে এখানে ক্লিক করুন

সেজন্য আমরা উত্তর দেওয়ার জন্য বঙ্গবন্ধুর নিজের লেখা অসমাপ্ত আত্মজীবনী বই এর সাহায্য নিয়ে থাকি। সেজন্য আমাদের ওয়েবসাইটে প্রকাশিত উত্তরগুলো শতভাগ অথেন্টিক হয়।

যারা প্রতিদিন কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আসছেন কিন্তু এখনো পুরস্কারের দেখা পাননি তাদের জন্য বিশেষ আয়োজন থাকছে প্রতিযোগিতা শেষ হওয়ার পর। আমাদের ওয়েবসাইটে আমরা একটি কুইজ প্রতিযোগিতার আয়োজন করতে চলেছি।

সেখানে বিভিন্ন ধরনের প্রশ্ন দেওয়া হবে। এবং সঠিক উত্তরদাতাদের নগদ অর্থ পুরস্কার ফ্লেক্সিলোডের মাধ্যমে পাঠিয়ে দেওয়া হবে।

কুইজ প্রতিযোগিতা সম্পর্কে পরবর্তী আপডেট পেতে অবশ্যই আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে হবে। তাহলে আপনি প্রতিযোগিতা সম্পর্কে অফিশিয়াল তথ্য পেয়ে যাবেন খুব সহজেই।

আমাদের আজকের কুইজ প্রতিযোগিতার প্রশ্ন:

বেগম ফজিলাতুন্নেছা কোন উপাধিতে ভূষিত হয়েছেন?

আজকের প্রশ্নের সঠিক উত্তর:

বঙ্গমাতা 

উত্তরের স্ক্রিনশট সংযুক্ত:

বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামের প্রতিটি ধাপে বঙ্গবন্ধুর সহধর্মিনী হিসেবে নয়,
একজন নীরব দক্ষ সংগঠক হিসেবে যিনি নিজেকে বিলিয়ে দিয়ে বাঙালির মুক্তি সংগ্রামে ভূমিকা রেখেছেন এবং বঙ্গবন্ধুকে হিমালয় সমআসনে অধিষ্ঠিত করেছেন তিনি বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব

প্রশ্নের উত্তর জানতে এখানে ক্লিক করুন