Ramadan Calendar 2022 Bangladesh PDF Download (Romjaner Calendar 1443)

রমজানের ক্যালেন্ডার ২০২৩ রমজানের সময়সূচি ২০২৩

আমি আপনিসহ সকল দ্বীনী ভাই-বোন এই পোস্টটি দেখছেন অনেকেই। তারা সকলেই মুসলমান। আমাদের জন্য একটি উল্লেখযোগ্য মাস হল রমজান মাস। এই রমজান মাসে সকল মানুষ চাই সুন্দরভাবে রোজা রাখতে বা থাকতে। কারণ এ রমজান মাস এমনই একটি ফজিলতপূর্ণ মাস।

Click on download button to download the Ramadan calendar 2023 PDF.

এ মাসকে কোন মুসলিম বা মুমিন ব্যক্তি হেলায়-ফেলায় নষ্ট করতে চায় না। তার জন্য একজন মুসলিম সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে। এই রমজান মাসে পালন করার জন্য রমজান মাসের সময়সূচি জানাটা খুব জরুরি। কারণ সময়সূচিতে সেহরী এবং ইফতারের শেষ সময় উল্লেখ থাকে।

Ramadan Calendar 2022 Bangladesh PDF Download (Romjaner Calendar 1443)

যে সকল ভাই ও বোনেরা এবং ইফতারের সময়সূচি ২০২২ জানতে চাচ্ছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে রমজানের ক্যালেন্ডার ২০২২ ডাউনলোড করে নিন। এই রমজানের ক্যালেন্ডার ২০২২ ডাউনলোড করে নেওয়ার মাধ্যমে আপনারা রমজান মাসের সময়সূচি সম্পর্কে ধারনা পাবেন। আর সেই অনুযায়ী আপনারা সেহরী এবং ইফতারের অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন।

Download This Ramadan Calendar 2023 HD Image

আপনি হয়তো কর্মব্যস্ত মানুষ অথবা দেরিতে ঘুমাতে গেছেন। সে ক্ষেত্রে আপনি যদি আগে থেকেই সময় গুলো জেনে নিতে পারেন তাহলে সময়মতো ইফতার এবং সেহরির অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন। তাই সময় জানাটা এ কারণেই জরুরী যে, আপনার কর্ম ব্যস্ততার মধ্য দিয়ে সঠিক সময়ে সেহরী এবং ইফতারের অংশগ্রহণ করতে পারেন।

আপনারা যারা মুসলমান ভাই বোন আছেন তারা অবশ্যই আগে থেকে সেহরী এবং ইফতারের সেরে ফেলেন। কিন্তু অনেকেই আছে যারা সময় মেইনটেইন করতে পারেনা। তাদের জন্য শেষ সময় নিয়ে ইসলামিক ফাউন্ডেশন থেকে একটি ক্যালেন্ডার প্রকাশ করা হয়।

এই ক্যালেন্ডারে ঢাকা জেলাকে কেন্দ্র করে পুরো মাসের সেহরি এবং ইফতারের শেষ সময় উল্লেখ করা থাকে। আপনারা যারা এখনো এই ক্যালেন্ডা টি ডাউনলোড করে নিন নেননি তারা আমাদের ওয়েবসাইট থেকে রমজানের ক্যালেন্ডার ২০২২ ডাউনলোড করে নিন।

Sehri & Iftar Time Ramadan Calendar 2020 PDF Download (Bangladesh Islamic Foundation)

এর মাধ্যমে আপনারা প্রতিদিনের সময়সূচী জানতে পারবেন এবং সঠিক সময়ে সেহরী এবং ইফতারের কাজগুলো সময়মত শেষ করতে পারবেন। তাই আমাদের ওয়েবসাইট থেকে আপনারা রমজানের ক্যালেন্ডার ২০২২ ডাউনলোড করে নিন সম্পূর্ণ বিনামূল্যে এবং খুব সহজেই। আর আপনারা নিষ্ঠার সঙ্গে এবং সুন্দরভাবে মাহে রমজান পালন করুন।

রমজানের ক্যালেন্ডার এ ঢাকা জেলাকে কেন্দ্র করে তৈরি করা হয়। কিন্তু প্রত্যেকটি জেলার ভৌগোলিক অবস্থানের কারণে সময় কিছুটা পরিবর্তন হতে পারে। তার জন্য ইসলামিক ফাউন্ডেশনে কোন জেলায় কতটুকু সময় বাড়বে বা কতটুকু সময় কমবে, তা নিয়ে একটি চার্ট তৈরি করা হয়েছে।

আপনারা আমাদের ওয়েবসাইট থেকে এই চার্্ট ডাউনলোড করে নিতে পারবেন। তারপরে আপনারা সেই অনুযায়ী নিজ জেলার সঙ্গে সেহরী এবং ইফতারের সময় কমিয়ে বাড়ি নিয়ে সঠিক সময় নির্ধারণ করতে পারবেন।


Posted

in

by

Tags: