News

পুলিশের মুভমেন্ট পাস আবেদন করার নিয়ম, আবেদন ফরম, মুভমেন্ট পাস অ্যাপ, Apps Download (পুলিশ গভ বড় এপপ্স ডাউনলোড)

পুলিশের মুভমেন্ট পাস আবেদন করার নিয়ম, আবেদন ফরম, মুভমেন্ট পাস অ্যাপ, Apps Download (পুলিশ গভ বড় এপপ্স ডাউনলোড)

বর্তমান সময়ের করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে বাংলাদেশ সরকার সাধারণ জনগণের জন্য মুভমেন্ট পাস নামক একটি বিশেষ পদ্ধতি চালু করেছে। এ পদ্ধতিতে একজন মানুষ বাইরে যেতে হলে তাকে অবশ্যই মুভমেন্ট পাস নিতে হবে। এতে একজন ব্যাক্তি যদি বাইরে যায় তাহলে পুলিশের জরিমানার শিকার হবে না। অনেক ক্ষেত্রে অপমানিত হতে পারে।

Top 10 Earn Money App 2021

Taka Income Korar Game App Bkash Payment 2021

Bangladeshi App per day 1000 Taka Income, Payment Bkash 2021

তাই আপনারা যারা জরুরি প্রয়োজনে বাইরে যাবেন তারা অবশ্যই মুভমেন্ট পাস নিয়ে যাবেন। আর প্রয়োজন ছাড়া বাইরে যাবেন , তাদের তো কোন যাওয়ার প্রশ্নই ওঠে না। সে ক্ষেত্রে আপনারা নিজেরাই নিজেদেরকে অপমানিত করবেন। যেহেতু বর্তমান সময় একটি লকডাউন এর সময়, এসময় আপনাদেরকে সরকার বারবার ঘোষণা দিয়ে বলছে, যে ঘরে থাকুন, ঘরে থাকুন।

কিন্তু আপনারা সে সকল কিছুর তোয়াক্কা করছেন না। যতদিন না আমরা নিজেরা সংশোধন হবে ততদিন এই সমস্যা থেকে আমরা মুক্তি পাব না। তাই আসুন সচেতন হই এবং জরুরী প্রয়োজন হলে আমরা অবশ্যই মুভমেন্ট পাস ব্যবহার করি। এতে করে আপনারা বা আমরা এবং প্রশাসন বিভাগের সকল সুবিধা পাবে। আজকে আমরা আলোচনা করব কিভাবে মুভমেন্ট পাস পেতে হয়, কিভাবে আপনারা মুভমেন্ট পাস আবেদন ফরম পূরণ করবেন সহকারে বিস্তারিত তথ্য। নিচে গিয়ে সকল আলোচনা দেখে নিন।

 

পুলিশের মুভমেন্ট পাস

পুলিশের মুভমেন্ট পাস সরকারের একটি নতুন ব্যবস্থা। এ ব্যবস্থা তে একজন ব্যক্তি যখন বাইরে যাবে তখন তাকে মুভমেন্ট পাস দেখাতে হবে। পুলিশের মুভমেন্ট পাস মানে বুঝতেই পারছেন পুলিশ সংক্রান্ত ঘটনা। অর্থাৎ আপনি বাইরে গেলে আপনাকে পুলিশের সঙ্গে দেখা হলে, এই মুভমেন্ট পাস দেখাতে হবে।

Movement Pass Registration Online

বর্তমান পরিস্থিতিতে সাধারণ জনগণ যাতে অপ্রয়োজনে বাইরে বের হতে না পারে, তার জন্য রাস্তার মোড়ে মোড়ে এবং বিভিন্ন চেকপোষ্টে পুলিশ মানুষদের কাছ থেকে জবাবদিহিতা করছে। কারণ তারা কোথায় যাচ্ছে, কি করতে যাচ্ছে এবং কোথায় থেকে কোথায় যাবে। এ সংক্রান্ত প্রশ্ন সাধারণত পুলিশরা করে থাকে। তবে এবারের প্রশ্ন করার ধরণ হবে অন্য বিষয়।

কারণ মহামারী করোনাভাইরাস এর কারণে আপনারা বাইরে হইহুল্লোড় করে ঘুরে বেড়াবেন। আর তার জন্য করোনাভাইরাস রোগীর সংখ্যা দিনকে দিন বেড়েই যাবে। তা আমাদেরকেই বন্ধ করতে হবে।

মুভমেন্ট পাস আবেদন ফরম

বর্তমান এই করোনাকালীন সময়ে আমরা গৃহবন্দি অবস্থায় রয়েছি। কিন্তু জীবন এবং জীবিকার প্রয়োজনে আমাদেরকে বাইরে যেতেই হয়। এই বাইরে যাওয়ার জন্য সরকার নতুন ধরনের একটি আইন চালু করেছে। আর সেটি হলো বাইরে যেতে হলে মুভমেন্ট পাস নিয়ে যেতে হবে। যদি আপনার কোন প্রয়োজন না থাকে আর মুভমেন্ট পাস ছাড়াই আপনি বাইরে বের হন তাহলে জেল-জরিমানার শিকার হতে পারেন।

তাই যাদের বাইরে যাওয়া প্রয়োজন তারা অবশ্যই মুভমেন্ট পাস নিয়ে যাবেন। অনেকে মুভমেন্ট পাস আবেদন ফরম পেতে চাচ্ছেন। আবার অনেকেই জানতে চেয়েছেন কিভাবে মুভমেন্ট পাস আবেদন ফরম পূরণ করব? তারা আমাদের ওয়েবসাইটে একটি পোস্ট করা আছে। যে পোষ্টের মাধ্যমে আপনারা মুভমেন্ট পাস আবেদন ফরম কিভাবে পূরণ করবেন তার সম্পর্কে বিস্তারিত আলোচনা করা আছে।

আপনারা মুভমেন্ট পাস এর জন্য নির্ধারিত ওয়েবসাইটে গিয়ে মুভমেন্ট পাস এর আবেদন ফরম পূরণ করে নিবেন। সেই সাথে যে সকল তথ্য চাওয়া হয়েছে তা অবশ্যই সততা এবং সত্যতার সঙ্গে দিয়ে দিবেন। এর মাধ্যমে আপনি বাইরে যদি বের হন তাহলে মুভমেন্ট পাস দেখিয়ে দিলেন।

পুলিশকে তাহলে কোন ধরনের ঝক্কি ঝামেলা ছাড়াই আপনারা বাইরে থেকে আপনাদের প্রয়োজনীয় কাজ সেরে বাসায় ফিরতে পারবেন। তো একজন সচেতন নাগরিক হিসেবে অবশ্যই আপনি মুভমেন্ট পাস এর জন্য আবেদন ফরম পূরণ করবেন। আর রাস্তায় বের হলে অবশ্যই তা পুলিশ ভাইদের প্রদর্শন করবেন।

মুভমেন্ট পাস আবেদন অ্যাপ

বাইরে বের হওয়ার জন্য মুভমেন্ট পাস এর আবেদন করতে চাচ্ছেন। কিন্তু জানেননা কোথায় গিয়ে কিভাবে আবেদন করতে হবে। তারা মুভমেন্ট পাস এর অ্যাপ ডাউনলোড করে নিতে পারেন। মুভমেন্ট পাস এপ এর লিংক আমাদের এই পোষ্টের নিচে দেওয়া আছে। আপনারা সেই লিঙ্কে গিয়ে অ্যাপটি ডাউনলোড করে নিবেন। সেখানে আপনাদের প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে।

কি কি তথ্য প্রদান করতে হবে এবং কিভাবে সঠিক তথ্য প্রদান করলে বাইরে বের হওয়ার জন্য, কোন ধরনের পুলিশের স্বীকারোক্তির প্রশ্ন ভেতরে পড়তে হবে না সে বিষয়ে উল্লেখ করা আছে। তাই বাইরে বের হওয়ার জন্য মুভমেন্ট পাস আবেদন অ্যাপ ডাউনলোড করে নিন নিচের লিঙ্ক থেকে। এর মাধ্যমে আপনার বাইরে যদি বের হন তাহলে কোন ধরনের সমস্যা হবে না।

অবশ্যই আপনাদের এক্ষেত্রে যুক্তিসংগত কারণ দেখাতে হবে। তো একজন সচেতন নাগরিক হিসেবে মহামারীর সময় অবশ্যই আপনি বাইরে বের হবেন না। আর যদিও বের হন তাহলে তো মুভমেন্ট পাস দেখাতে পারেন। তাহলে সেই বাইরে বের হওয়ার জন্যই আপনারা মুভমেন্ট পাস অ্যাপ ডাউনলোড করে নিন আমাদের ওয়েবসাইটের নিচের লিঙ্ক থেকে।

মুভমেন্ট পাস পুলিশ গভ বড়

অনেকেই মুভমেন্ট পাস পুলিশ গভ বড় খুজছেন। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে মুভমেন্ট পাস সংক্রান্ত যাবতীয় তথ্য পাবেন। আপনারা সকলেই অবগত আছেন যে বাইরে বের হলে মুভমেন্ট পাস পুলিশদের দেখাতে হবে। অবশ্য এসব এলাকায় না তবে নির্ধারিত কিছু এলাকায় পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে। অথবা রাস্তার মোড়ে মোড়ে পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে।

বাইরে বের হলেই যদি পুলিশের সামনে পড়েন তাহলে আপনাদের যুক্তিসঙ্গত কারণ দেখাতে হবে। আর যুক্তিসংগত কারণ দেখানোর চাইতে বড় কথা হলো মুভমেন্ট পাস দেখাতে হবে। পুলিশ যদি আপনাদের কাছে মুভমেন্ট পাস থাকে তাহলে আপনারা সকল কিছু থেকে মুক্তি পাবেন। জীবন জীবিকার প্রয়োজনে আমাদের বাইরে বের হতেই হয়। এটা স্বাভাবিক বিষয়।

কিন্তু লকডাউন এর সময় দোকানপাট বন্ধ, তেমনি সরকারের ঘোষণা অনুযায়ী সকল কিছু বন্ধ রাখার ঘোষণা করা হয়েছে। কিন্তু আমাদের প্রয়োজনে আমরা বাইরে বের হতে হয়। যেমন নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি, ওষুধের পণ্য, কৃষিকাজ, ব্যবসা-বাণিজ্য থেকে শুরু করে অন্যান্য অনেক কাজে আমাদের বাইরে বের হতে হয়।

এই বের হতে হলে আমাদেরকে অবশ্যই মুভমেন্ট পাস পুলিশ গভ বড় দেখাতে হবে। যদি আপনি না দেখান তাহলে অনেক ধরনের সমস্যা হবে। তাই সমস্যা থেকে অব্যাহতি পেতে অবশ্যই বাইরে বের হওয়ার সময় আপনারা মুভমেন্ট পাস নিজের ফোনের থেকে করে নিবেন। কীভাবে করবেন তার সম্পর্কে আমাদের ওয়েবসাইটে বিস্তারিত লেখা আছে। আপনারা সেখান থেকে দেখে নিন। আর বাইরে নিত্য প্রয়োজনীয় কাজে বের হতে পারেন।

মুভমেন্ট রেজিস্ট্রার

বাইরে বের হতে হলে মুভমেন্ট রেজিস্টার করতে হয়। মুভমেন্ট রেজিস্টার আপনারা আমাদের ওয়েবসাইটে দেওয়া লিঙ্ক থেকে করে নিতে পারবেন। মুভমেন্ট পাস এর জন্য আপনাদের নাম ঠিকানা জন্ম, তারিখ বয়স থেকে শুরু করে কোথায় যাবেন, কেন যাবেন ইত্যাদি উল্লেখ করতে হবে। তার সাথে কতক্ষণ সময় বাইরে থাকবেন তা উল্লেখ করতে হবে।

এগুলো উল্লেখ করে আপনি যদি মুভমেন্ট রেজিস্টার করেন, তাহলে বাইরে গেলে পুলিশ জবাবদিহিতার জন্য এই মুভমেন্ট পাস দেখাতে পারেন। সেক্ষেত্রে আপনাকে ছেড়ে দেওয়া হবে সসম্মানে। তাই বাইরে যখন বের হবেন তখন আপনারা অবশ্যই মুভমেন্ট পাস করে নিবেন।

বর্তমান সময়ে প্রত্যেকটি মানুষের হাতেই এন্ড্রয়েড ফোন রয়েছে। ফলে মুভমেন্ট পাস নিজের হাতেই ঘরে বসে করতে পারবেন। এক্ষেত্রে যে সকল নিয়মাবলী জানতে হবে সে সকল নিয়মাবলী নিয়ে আমাদের ওয়েবসাইটে পোস্ট করা আছে। আপনারা মুভমেন্ট সম্পর্কে সেখান থেকে বিস্তারিত জেনে নিন।

মুভমেন্ট পাস app

আপনারা কি মুভমেন্ট পাস খুজছেন? তাহলে আমাদের ওয়েবসাইট থেকে পেয়ে যাবেন। আমাদের ওয়েবসাইটে মুভমেন্ট পাস অ্যাপের লিঙ্ক দেওয়া আছে। আপনারা সেই লিঙ্কে ক্লিক করলেই প্লে স্টোরে গিয়ে মুভমেন্ট পাস অ্যাপ ডাউনলোড করতে পারবেন।

সেই অ্যাপে বাইরে যাওয়ার জন্য আপনারা প্রয়োজনীয় যুক্তিসংগত তথ্য দিতে হবে। এক্ষেত্রে যদি ভুলভাল তথ্য দেন তাহলে পুলিশি ঝামেলায় আপনি পড়বেন। তাই রাস্তায় বেরোতে অবশ্যই মুভমেন্ট পাস এর সঠিক তথ্য দেন। আর পাশের অ্যাপ থেকে আবেদন পূরণ করুন। তাহলে আপনাদের জন্য সেটি খুবই সহজ হবে।

মুভমেন্ট পাস পুলিশ গভ বড় আপা

মুভমেন্ট পাস পুলিশ গভ বড় আপা আমাদের ওয়েবসাইটে আপনারা পাবেন। আমাদের ওয়েবসাইট থেকে মুভমেন্ট পাস পুলিশ গভ বড় আপা সংক্রান্ত যাবতীয় তথ্য পাবেন। জীবনে বেঁচে থাকার জন্য বাইরে গিয়ে নিত্য প্রয়োজনীয় জিনিস কেনার পাশাপাশি বিভিন্ন প্রয়োজন পড়ে। সেজন্য বাইরে বের হতেই হয়।

লকডাউন যেখানে করোনাভাইরাস এর জন্য দেয়া হয়েছে, সেখানে জীবনের জীবিকা বড়ই প্রয়োজনীয়। তাই বাইরে বের হতে হলে অবশ্যই মুভমেন্ট পাস পুলিশ গভ বড় আপা আপনারা কাছে রাখবেন সাথে। তাহলেই বাইরে গেলে আপনারা কোন ধরনের ঝামেলায় পড়বেন না।

শহর অঞ্চলের মানুষ বেশি চলাচল করে বাইরে এবং শহরের দিকে জোরদারভাবে লকডাউন পালন করা হচ্ছে। তাই আপনারা শহরের যারা বসবাস করেন তারা অবশ্যই মুভমেন্ট পাস পুলিশ পাস করে নিয়ে তারপরে বাইরে বের হবেন।

মুভমেন্ট পাস তৈরির জন্য আপনারা যদি কোন ধরনের সমস্যায় পড়েন তাহলে আমাদের কমেন্ট বক্সে জানাবেন। কিভাবে মুভমেন্ট পাস তৈরি করতে হবে এবং কোন ক্ষেত্রে আপনারা সমস্যায় পড়ছেন তা সংক্রান্ত ব্যাপারে আপনাদের সাহায্য করার চেষ্টা করব। আর এই পোষ্টের মাধ্যমে যদি আপনারা মুভমেন্ট পাস তৈরি করতে সক্ষম হন তাহলে খুবই ভালো। বিভিন্ন ধরনের যাবতীয় তথ্যের হালনাগাদ পেতে আপনারা আমাদের ওয়েবসাইটে সাথেই থাকুন।

Shahriar Hossain

Shahriar Hossain is a student of Master of Arts in English Literature from a reputed University of Bangladesh namely, Rajshahi University. He has completed his graduation from Rajshahi University in English. During his graduation, he has completed several English courses on writing skill. He has experience of managing several article publishing websites. Now he is working as a Freelance Writer for several international projects. Learn More

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button