AdmissionCollege

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ মেডিকেল (এমবিবিএস) এডমিশন টেস্ট পরীক্ষার ফলাফল ২০২১-২২ dghs.gov.bd

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে কিছুক্ষণ আগে। আজকে ৪ এপ্রিল ২০২২ তারিখ বিকেলে ঘোষণা করা হয় এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষার ফলাফল।

মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল এপ্রিল ২, ২০২২ তারিখে। উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করেছিল এক লক্ষ 22 হাজার পরীক্ষার্থী। স্বাস্থ্যবিধি মেনে উক্ত পরীক্ষা নেওয়া হয়েছিল দেশের ৪৭টি পরীক্ষা কেন্দ্রে।

আপনি কি মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ডাউনলোড করতে চাচ্ছেন? তাহলে এ লেখাটি আপনার জন্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ আজকের আর্টিকেলে আমরা আলোচনা করব কিভাবে খুব সহজেই ইন্টারনেট এবং মোবাইল মেসেজের মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে হবে।

অত্যন্ত মনোযোগ সহকারে লিখাটি পড়ার জন্য অনুরোধ করা হচ্ছে। তাহলে খুব সহজে আপনার কাঙ্খিত রেজাল্ট ডাউনলোড করতে পারবেন। আমরা প্রতিটি বিষয় পুঙ্খানুপুঙ্খভাবে আলোচনা করার চেষ্টা করেছি।

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

২০২০ ২১ সেশন এর অনুষ্ঠিত মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। উক্ত ফলাফল অফিশিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে।

ডেইলি স্টারকে দেওয়া একটি সাক্ষাৎকারে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে ফলাফল প্রস্তুতির কাজ প্রায় শেষের দিকে। 3 এপ্রিল রাতের ভেতরে রেজাল্ট প্রস্তুত সম্পন্ন হবে। এবং তা 4 এপ্রিল যে কোন সময় অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ঘোষণা করা হবে।

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

এখানে উল্লেখ করা প্রয়োজন, এ বছর প্রায় পাঁচ হাজার ছাত্র-ছাত্রীকে দেশের বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে পড়ার সুযোগ দেওয়া হবে। এছাড়াও বেসরকারি মেডিকেল কলেজে অনেক আসন রয়েছে।

সরকারি মেডিকেল কলেজে লেখাপড়ার খরচ তুলনামূলক অনেক কম। বেসরকারি মেডিকেল কলেজে পড়তে হলে প্রচুর টাকার প্রয়োজন। বিদেশী বই এবং কঙ্কালের দাম অনেক। সেজন্য সামর্থ্যবান মানুষরা সরকারি মেডিকেল কলেজে চান্স না পেলে বেসরকারিতে ভর্তি হয়।

কিভাবে অনলাইনে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখতে হবে

খুব সহজেই অনলাইনের মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। আপনাদের সুবিধার্থে এবার আমরা আলোচনা করব কিভাবে অনলাইনের মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন।

ইন্টারনেটের মাধ্যমে রেজাল্ট দেখতে হলে অবশ্যই ইন্টারনেট কানেকশন থাকতে হবে।

Check Medical Admission Result 2022

আপনি যে কোন ইন্টারনেট ব্রাউজার ব্যবহার করতে পারেন। তবে ভালো হয় মজিলা ফায়ারফক্স বা গুগল ক্রোম ব্যবহার করলে। কারণ এসব বাজার থেকে দ্রুত যেকোনো ওয়েবসাইট ভিজিট করা যায়।

ফলাফল দেখার জন্য নিচের ধাপগুলো অনুসরণ করতে হবে।

১/ প্রথমে ইন্টারনেট কানেকশন অন করুন। অথবা ওয়াইফাই কানেকশন এর সাথে যুক্ত হন।

২/ আপনার পছন্দমত একটি ইন্টারনেট ব্রাউজার ওপেন করুন।

৩/ এরপর এই (https://result.dghs.gov.bd/) লিংকটি টাইপ করুন অথবা এখান থেকে কপি করুন।

৪/ কয়েক সেকেন্ডের ভেতর অফিশিয়াল ওয়েবসাইট ওপেন হবে।

৫/ Medical Admission Result 2020-21 লেখার উপর ক্লিক করুন। তাহলে ছবিতে প্রদর্শিত রকমের একটি অপশন আসবে।

৬/ মেডিকেল ভর্তি পরীক্ষার রোল এখানে লিখতে হবে। সবশেষে রেজাল্ট বাটনে ক্লিক করলে কাংখিত রেজাল্ট দেখা যাবে।

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

তোমাদের সুবিধার্থে আমরা রেজাল্ট দেখার ওয়েবসাইটকে বিস্তারিতভাবে বর্ণনা করছি। তোমার ফলাফল দেখার পর নিচে প্রদর্শিত ছবির মত লেখা আসবে। সেখানে উল্লেখ থাকবে তোমার মেরিট পজিশন কত এবং তুমি কোন মেডিকেল কলেজের জন্য নির্বাচিত হয়েছো।

উপরের ছবিতে আমরা দেখতে পাচ্ছি, আমরা যে ফলাফল দেখেছি তিনি ভর্তি পরীক্ষায় কৃতকার্য হয়েছে। তার রোল এবং নাম প্রথমে দেওয়া আছে। তার ব্যক্তিগত নিরাপত্তার জন্য আমরা নাম এবং রোল গোপন করলাম।

টোটাল স্কোর উল্লেখ করা হয়েছে। এটি নেগেটিভ মার্কিং এবং এসএসসি ও এইচএসসি ফলাফল এর সমন্বয়ে তৈরি করা হয়।

মেরিট পজিশন বা মেধাক্রমঃ দেওয়া রয়েছে ৩৪১৯।

সে গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের জন্য মনোনীত শিক্ষার্থী। নিচে তার স্থায়ী ঠিকানা দেওয়া রয়েছে।

সবার আগে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট জানতে এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

মোবাইলে এসএমএসের মাধ্যমে ফলাফল দেখার নিয়ম

আপনার মোবাইল মেসেজ অপশন এ গিয়ে একটি নির্দিষ্ট ফরম্যাটে মেসেজ লিখে তা ১৬২২২ নাম্বারে পাঠিয়ে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল জানতে পারবেন। কিভাবে মোবাইল মেসেজের মাধ্যমে রেজাল্ট দেখবেন সে সংক্রান্ত বিস্তারিত বর্ণনা নিচে দেওয়া হচ্ছে।

প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে যেতে হবে। এরপর টাইপ করতে হবে নিচে দেখানো ফরমেটে।

এস এম এস এর রেজাল্ট দেখার নিয়ম খুব শীঘ্রই আপডেট করা হবে।

MBBS পরীক্ষার রেজাল্ট ২০২২

আপনি কি অনলাইনের মাধ্যমে এমবিবিএস পরীক্ষার ফলাফল জানতে চাচ্ছেন? তাহলে এখান থেকে আপনি আপনার কাঙ্খিত ফলাফল সংগ্রহ করতে পারবেন।

(PDF) মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

আপনাদের সুবিধার্থে আমরা 2018 19 আসনের এক পরীক্ষার্থীর রোল নাম্বার দিয়ে ফলাফল দেখে আপনাদের শিখিয়ে দিলাম। আশা করব উল্লেখিত পদ্ধতি অবলম্বন করে খুব সহজেই আপনার ফলাফল ডাউনলোড করতে পারবেন।

আপনি যদি মেডিকেলে ভর্তির জন্য নির্বাচিত হন সেক্ষেত্রে অবশ্যই পিডিএফ ফাইলটি ডাউনলোড করা উচিত। কারণ এটা ভবিষ্যতে ভর্তির জন্য প্রয়োজন হবে। আমরা ভিডিও টিউটোরিয়াল এ আপনাকে দেখিয়ে দিব কিভাবে রেজাল্ট পিডিএফ ফাইল ডাউনলোড করবেন।

মেডিকেল ভর্তি পরীক্ষার ওয়েটিং লিস্ট (Waiting List) রেজাল্ট

মেডিকেল ভর্তি পরীক্ষা অপেক্ষমান তালিকা বা ওয়েটিং লিস্ট রেজাল্ট প্রকাশ করা হয়েছে। খুব সহজেই অপেক্ষমান তালিকা ডাউনলোড করা যাবে। এজন্য DGHS gov bd website visit করতে হবে।

ওয়েবসাইট ভিজিট করার পর এমবিবিএস রেজাল্ট লিখার উপর ক্লিক করতে হবে। তারপর আপনার ভর্তি পরীক্ষার রোল নাম্বার লিখতে হবে। এবং সবশেষে রেজাল্ট বাটনে ক্লিক করে আপনার কাঙ্ক্ষিত ফলাফল দেখতে পারবেন।

মেডিকেল ভর্তি পরীক্ষা মাইগ্রেশন সিস্টেম

মেডিকেল ভর্তির ক্ষেত্রে মাইগ্রেশন সিস্টেম টা একটু আলাদা। কাঙ্খিত মেডিকেল কলেজে ভর্তি হওয়ার পর মাইগ্রেশন প্রক্রিয়া শুরু হয়। ভর্তির পর উক্ত কলেজ থেকে মাইগ্রেশন এর ফরম সংগ্রহ করতে হয়। এবং প্রয়োজনীয় সমস্ত নির্দেশনা কলেজ থেকে ছাত্র-ছাত্রীদের জানিয়ে দেওয়া হয়।

ভিডিও টিউটোরিয়াল দেখে আপনার ফলাফল ডাউনলোড করতে পারবেন। আমরা 2018 19 আসনের পরীক্ষার্থীর রোল নাম্বার ব্যবহার করে ভিডিও তৈরি করেছি। সেখানে 2020 21 সেশন এর রোল নাম্বার ব্যবহার করে রেজাল্ট দেখার জন্য অনুরোধ জানানো হল।

নিচে থেকে ভিডিও টিউটোরিয়াল দেখে আপনার ফলাফল সংগ্রহ করুন।

Shahriar Hossain

Shahriar Hossain is a student of Master of Arts in English Literature from a reputed University of Bangladesh namely, Rajshahi University. He has completed his graduation from Rajshahi University in English. During his graduation, he has completed several English courses on writing skill. He has experience of managing several article publishing websites. Now he is working as a Freelance Writer for several international projects. Learn More

Related Articles

Back to top button