দুবাই আজকের সেহরির শেষ সময়

দুবাই আজকের সেহরির শেষ সময় ২০২৩

ধর্মপ্রাণ মুসলমানরা দীর্ঘ এক বছর পর আবারো পবিত্র রমজান মাসের রোজা করার সুযোগ পেয়েছেন। আর দুবাই যারা রয়েছেন তাদের ক্ষেত্রে তা ব্যতিক্রম নয়। কারণ দুবাই মুসলিম দেশ গুলোর মধ্যে অন্যতম একটি দেশ। যারা বাংলাদেশ থেকে দুবাইয়ে বর্তমানে প্রবাসী রয়েছেন, কিংবা যারা বিশ্বের অন্যান্য দেশ থেকে বাঙালি মুসলিম রয়েছেন তাদের কথা চিন্তা করে আমাদের আজকের এই আর্টিকেলটি নিয়ে আমরা হাজির হয়েছি। এই আর্টিকেলটি আপনাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

যেহেতু আরবি মাসের চাঁদ দেখার উপর নির্ভর করে ২৩ শে মার্চ ২০২৩ সালে দুবাই সহ সারা পৃথিবীতে রমজান মাস শুরু হতে চলেছে। তাই দুবাইয়ে থাকা অবস্থায় একজন মুসলিম ব্যক্তিকে পবিত্র রমজান মাসের রোজা পালন করতে হলে অবশ্যই তাকে জানতে হবে দুবাই আজকের সেহরির শেষ সময় ২০২৩ এ সম্পর্কে। চাঁদ দেখার উপরে প্রতি বছর পুরো বিশ্বে পবিত্র মাহে রমজানের সময়সূচী প্রকাশ করে থাকে। তাই দুবাইয়ে চাঁদ দেখার উপরে মাহে রমজানের সময়সূচী ইতিমধ্যে প্রকাশ করেছে।

যেখান থেকে আপনি জানতে পারবেন দুবাইয়ের পবিত্র মাহে রমজানের সেহরির শেষ সময় সম্পর্কে। দুবাইয়ে বসবাস করী প্রতিটি প্রবাসী মুসলিম ব্যক্তি সারা বছর অপেক্ষা করেন পবিত্র মাহে রমজানের জন্য। কারণ এই মাসটি ইবাদতের জন্য সর্বোত্তম ও সর্বশ্রেষ্ঠ একটি মাস। রমজান মাস আসলেই দুবাইয়ের চারিদিকে মুসলমানদের মাঝে আনন্দের রেশ উঠে যায়। সারা বছর মুসলমানরা অপেক্ষা করে পবিত্র এই মাসটির জন্য। তবে আপনারা যারা এই মাসটি ঘিরে এত অপেক্ষা তাদের সঠিক সময় অনুসরণ করে সেহরি খেয়ে রোজা রাখতে হবে।

রমজান মাস মূলত তিনটি বিষয় ভিত্তির ওপর হয়ে থাকে অর্থাৎ রমজান মাসের প্রথম দশ দিন হল রহমতের মধ্যে দিয়ে পার হয়। রমজান মাসের পরের দশ দিন হল মাগফিরাতের মধ্যে দিয়ে পার হয়। আর রমজান মাসের শেষের দশ দিন নাজাতের মাধ্যমে পার হয়। যেহেতু রমজান মাস রহমত মাগফিরাত আর নাজাতের মাস তাই এই মাসের ইবাদত প্রতিটি মুসলমানের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই আপনারা যারা দুবাইয়ে রয়েছেন সঠিক সময় অনুসরণ করে রোজা পালন করবেন।

মূলত দুবাইয়ে বাংলাদেশ সহ লক্ষ লক্ষ প্রবাসী দুবাইয়ের নানান প্রদেশে বসবাস করছেন। যাদের রমজান মাসের রোজা পালন করতে হলে নির্দিষ্ট সময় অনুযায়ী সেহরি খেয়ে রোজা রাখতে হবে। তাই দুবাইয়ে বসবাসকারী বাংলাদেশ সহ অন্যান্য দেশের বাঙালি মুসলমানের রয়েছেন তারা জানতে চান দুবাই আজকের সেহরির শেষ সময় ২০২৩। তাই আমরা আপনাদের জন্য আমাদের এখানে জানিয়ে দিলাম দুবাইয়ের পুরো রমজান মাসের সেহরির শেষ সময় সম্পর্কে। আপনারা যারা এ বিষয়টি জানতে চান আমাদের এখান থেকে তা জেনে নিতে পারেন।

আপনার যারা দুবাই থেকে প্রতিদিন সেহরির শেষ সময় সম্পর্কে জানতে চান। আপনাদের জন্য আমরা আমাদের আজকের ওয়েবসাইটে প্রকাশিত করলাম দুবাইয়ের রমজানের সময়সূচী সম্পর্কে। আপনারা যারা সেহরির শেষ সময় সম্পর্কে জানতে চান দুবাইয়ের রমজানের সময়সূচি থেকে খুব সহজে তা জেনে নিতে পারবেন। আমরা চেষ্টা করেছি আপনাদের জন্য ২০২৩ এর দুবাইয়ের সেহরির শেষ সময় সম্পর্কে জানানোর। আপনারা আমাদের এখান থেকে দুবাইয়ের সেহরির শেষ সময় সম্পর্কে সঠিক মত জেনে সঠিক সময়ে সেহরি খেয়ে রোজা পালন করবেন।


Posted

in

by

Tags: