ওমানের ইফতারের সময়সূচি

ওমানের ইফতারের সময়সূচি ২০২৩

মহান আল্লাহ তাআলার উদ্দেশ্যে রমজান মাসের রোজা পালন করতে হলে সারা বিশ্বের মুসলমান ব্যক্তি কে সুবহে সাদিকে সেহরি খেয়ে সূর্যাস্ত পর্যন্ত সকল ধরনের পানাহার থেকে বিরত থেকে মহান আল্লাহতালার হুকুম অনুযায়ী ইফতার করে রোজা ভঙ্গ করতে হয়। তাই আপনি যদি একজন ওমান প্রবাসী মুসলিম বাঙালি হয়ে থাকেন তবে আপনি যদি রমজান মাসে রোজা পালন করতে চান তাহলে আপনাকে নির্দিষ্ট সময় অনুযায়ী সেহরি খেয়ে রোজা শুরু করতে হবে আবার নির্দিষ্ট সময়ের মধ্যে ইফতার করে নিতে হবে।

আপনি যদি ওমানে থেকে পুরো রমজান মাসের রোজা সঠিকভাবে পালন করতে চান তাহলে আপনাকে অবশ্যই ২০২৩ এর ইফতারের সময়সূচিটা জেনে নিতে হবে। তাছাড়া আপনারা অনেকেই রয়েছেন এই বিষয়টি জানার জন্য অনলাইনে বিভিন্ন জায়গায় অনুসন্ধান করছেন। আপনি পৃথিবীর যেখানেই থাকুন না কেন রমজান মাস আসলে আপনি যে বিষয়টি আগে জানতে চাবেন তাহলো সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে। কারণ প্রতিটি মুসলমান ব্যক্তিকে রোজা পালন করতে হলে নির্দিষ্ট সময়ে সেহরি ও ইফতার করতে হয়।

তাই রমজান মাসের রোজা পালন করার জন্য যে, যে দেশে বাস করে সেই দেশের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানতে চাই। তাই যারা ওমানে প্রবাসী মুসলিম বাঙালি রয়েছেন তারা যেন খুব সহজে ২০২৩ পুরো রমজান মাসের ইফতারের সময় গুলো পেয়ে যায় এজন্য আমাদের ওয়েবসাইটে আমরা জানিয়ে দেবো। ২০২৩ এর ওমানের ইফতারের সময়সূচি সম্পর্কে। আপনারা যারা এ বিষয়টি জানতে ইচ্ছুক আপনারা আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন আর জেনে নিন পবিত্র মাহে রমজানের ইফতারের সময়সূচি সম্পর্কে।

একজন মুসলিম বাঙালি ওমানে থাকাকালীন ইসলাম ধর্মের নির্দেশনা মোতাবেক রমজান মাসের ফরজ রোজা পালন করার জন্য শত ব্যস্ততার মাঝেও রোজা পালন করে থাকেন।তবে রোজা পালন করার ক্ষেত্রে তার কাছে যদি ইফতারের সময়সূচি আগে থেকে জানা থাকে তাহলে সেই সময়ের আগে সে সারা দিনের সকল ধরনের কাজ শেষ করে ইফতারের জন্য নিজেকে প্রস্তুতি করতে পারবেন। তাই প্রতিটি মুসলমান ব্যক্তিকে রমজান মাস শুরু হওয়ার আগেই ইফতারের সময়সূচি জেনে থাকাটা উচিত।

যেহেতু ওমান মুসলমান প্রধান একটি দেশ। তাই প্রতি বছরের ধারাবাহিকতা অনুসারে এ বছরেও ওমানের ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক ইফতারি ও সেহরীর সময়সূচি প্রকাশ করেছে। রমজান মাস উপলক্ষে প্রতিটি মুসলমান যেন রমজানের পুরো মাস জুড়ে সঠিক ভাবে ও সঠিক সময়ে যেন সেহরি ও ইফতার করতে পারে তাই ইতিমধ্যে ওমানের ইসলামিক ফাউন্ডেশন প্রকাশ করেছে ২০২৩ এর সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে‌। তাই আপনি যদি সঠিক সময়ে সেহরি ও ইফতার করতে চান তাহলে আপনাকে ওমানে থাকাকালীন সে দেশের রমজানের সময়সূচী জানতে হবে।

আপনি পৃথিবীর যে দেশে বসবাস করেন না কেন আপনাকে রমজান মাসের রোজা পালন করার ক্ষেত্রে নির্দিষ্ট সময় মোতাবেক আপনাকে ইফতার করতে হবে। আর ইফতার করার জন্য প্রতিটি মুসলমান ব্যক্তিকে আগে থেকে প্রস্তুতি নিতে হয়। তাই আপনারা যারা ওমানে রয়েছেন সকল মুসলিম ভাই ও বোনদের জন্য আমরা ২০২৩ এর ওমানের ইফতারের সময়সূচি জানিয়ে দিলাম। আপনি যদি পুরো রমজান মাসের রোজা সঠিক ভাবে পালন করতে চান তাহলে আপনাকে ওমানের ইফতারের সময়সূচি জানতে হবে।


Posted

in

by

Tags: