সরকারি স্কুলের লটারির ফলাফল ২০২৩ দেখার নিয়ম

সরকারি স্কুলের লটারির ফলাফল ২০২৩ দেখার নিয়ম

আপনারা যারা সরকারি স্কুল এডমিশন এর মেধা তালিকা পেতে চাচ্ছেন তারা নির্দিষ্ট নিয়ম অনুসরণ করে মেধাতালিকা পেয়ে যেতে পারেন। শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষার পরিবর্তে ভর্তির কার্যক্রম পরিচালনার জন্য লটারির মাধ্যমে ভর্তির সুযোগ প্রদান করা হয়েছে। ভর্তি পরীক্ষার নামে শিক্ষার্থীদের উপরে অধিক পরিমাণ চাপ প্রদান এবং শিক্ষার্থীর মেধাকে বিকশিত হওয়ার ক্ষেত্রে সংকুচিত করা এক ধরনের খারাপ দিক দেখায় বলে এই ধরনের বিষয় পরিবর্তন করা হচ্ছে।

শিক্ষার্থীদের কথা ভেবে এবং করোনা কালীন সময় শিক্ষার্থীদের ক্লাস ব্যবস্থার কথা ভেবে লটারির মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তির কার্যক্রম পরিচালনা করার জন্য যারা আবেদন করেছিলেন তারা সেই আবেদনের ফলাফল আজকে দেখতে পারবেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর লটারির মাধ্যমে এই ভর্তির ফলাফল প্রস্তুত করে ওয়েবসাইটে আপলোড করেছে এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলো লগইন করার মাধ্যমে তাদের ফলাফল সংগ্রহ করতে পারছেন।

সরকারি স্কুলের লটারির মেধা তালিকা ফলাফল ২০২৩

ওয়েবসাইট চেক করে ফলাফল দেখে নেওয়ার কোন অপশন না থাকার কারণে অনেকেই ফলাফল দেখে নিতে পারছেন না এবং অনেকেই এসএমএসের মাধ্যমে ফলাফল দেখার চেষ্টা করার পরেও এসএমএসের মাধ্যমে ফলাফল দেখা যাচ্ছে না। তাই মেধা তালিকা পাওয়ার জন্য আপনাদেরকে আমরা যে পদ্ধতিটি জানিয়ে দেবো সেটা যদি আপনারা অনুসরণ করতে পারেন তাহলে একটু দেরিতে হলেও ফলাফল দেখে নিতে পারবেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে নিয়োগ অনুসরণ করে ২০২২ সালের একটি ভর্তি বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে শিক্ষার্থীরা নভেম্বর মাসের ১৬ তারিখ থেকে ডিসেম্বর মাসের ৬ তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন করার সুযোগ পাবে।

নতুন নিয়মে মেধা তালিকা দেখুন

সরকারি স্কুলের লটারির মেধা তালিকা ফলাফল ২০২৩

শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন সম্পন্ন করে ডিসেম্বর মাসের ১০ তারিখ পর্যন্ত অপেক্ষা করেছিল ফলাফল পাওয়ার জন্য এবং ফলাফল প্রকাশ করার ক্ষেত্রে পরবর্তীতে তারিখ পরিবর্তন করা হয়। সরকারি মাধ্যমে যারা আবেদন করেছেন তাদের এই ফলাফল ডিসেম্বর মাসের ১২ তারিখ এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ফলাফল ডিসেম্বর মাসের ১৩ তারিখ দুপুর ২ টায় প্রকাশ করা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছিল। তাই আপনারা যখন এই ফলাফল জানতে চাইবেন তখন অবশ্যই সরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ফলাফল আজকে জানতে পারবেন এবং এ ফলাফল জেনে নেওয়ার ক্ষেত্রে ওয়েবসাইট চেক করার কোন অপশন নেই বলে নিচের দেখানোর নিয়ম অনুসরণ করতে হবে। আপনারা যারা সরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ভর্তির জন্য আবেদন করেছেন তাদেরকে কোন নিয়ম অনুসরণ করে ফলাফল দেখতে হবে এখানে জানিয়ে দেওয়া হলো।

সরকারি স্কুলে ভর্তি ২০২২

কমবেশি প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানের বর্তমান সময়ে অফিশিয়াল ওয়েবসাইট রয়েছে এবং এ সকল ওয়েবসাইটে নিয়মিতভাবে বিভিন্ন ধরনের বিজ্ঞপ্তি এবং ফলাফল প্রকাশিত হয়ে থাকে বলে ফলাফল সেখান থেকে দেখে নেয়া সম্ভব হবে। তাই পছন্দক্রমের তালিকায় যে সকল শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে সে সকল শিক্ষা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটে আপনারা ভিজিট করে চান্স প্রাপ্ত শিক্ষার্থীদের নামের তালিকা পিডিএফ ফাইল আকারে সংগ্রহ করে নিতে পারেন।

gsa.teletalk.com.bd 2023 Waiting List & Merit List

এসএমএসের মাধ্যমে যারা ফলাফল দেখতে চান তাদেরকে এই ফলাফল অনেক সময় প্রদান করা হচ্ছে না বলে অযথা টাকা খরচ করে ব্যর্থ প্রতিষ্ঠার কোন দরকার নেই। সরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ওয়েবসাইট চেক করে সেখানে ফলাফল দেওয়া আছে এবং সেই ফলাফল দেখে নেওয়ার মাধ্যমে আপনারা অন্যদের মাঝেও তা শেয়ার করুন।


Posted

in

,

by

Tags: