Festival

বাবা দিবস নিয়ে স্ট্যাটাস ২০২২ শুভেচ্ছা, পিকচার, ফটো, ফেসবুক স্ট্যাটাস

আজকে 2022 সালের জুন মাসের 19 তারিখ। হিসেব অনুযায়ী আজকে বাংলাদেশে পালিত হচ্ছে বাবা দিবস এবং এই বাবা দিবসে আপনি যদি আপনার বাবার প্রতি সম্মান বা শ্রদ্ধা প্রদর্শনের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগের মাধ্যমে একটি ফেসবুকে স্ট্যাটাস দেন অথবা বাবাকে একটু শুভেচ্ছা জানান তাহলে দেখবেন যে তাদের অন্তর আনন্দে ভরে উঠেছে। প্রকৃতপক্ষে বাবাদের অবদান আমাদের জীবনে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে এবং বাবারা যদি আমাদের জীবনে তাদের অবদান না রাখ তাহলে হয়ত আমরা এই অবস্থানে আজকে এসে পৌছাতাম না।

বাবা দিবস নিয়ে স্ট্যাটাস

বাবারা আছেন বলেই আমরা নিশ্চিন্তে দিন পার করছি এবং আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হচ্ছি। তারা হয়তো তাদের দৈনন্দিন জীবনের সুখ শান্তি বিসর্জন দিয়ে আমরা কিভাবে সুখে থাকবো সে বিষয়গুলো সব সময় নিশ্চিত করে থাকেন। তাই বাবা দিবসের এই বিশেষ দিনে আমরা যদি তাদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে অথবা তাদেরকে নিয়ে খুব সুন্দর একটা সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট দেই তাহলে দেখব যে অনেক ভাই আছে যারা বাবা দের প্রতি খারাপ ব্যবহার করে তারা বাবার প্রতি সহানুভূতিশীল হবে এবং বাবার অবদানের কথা মনে রেখে তাদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করবে।

আপনি যদি বাবা দিবসে বাবাকে একটু শুভেচ্ছা জানাতে চান অথবা আপনার জীবনে বাবার ভূমিকা সম্পর্কে তাকে একটু জানাতে চান তাহলে অবশ্যই আজকে আমাদের ওয়েবসাইট থেকে আপনারা বাবা দিবসের শুভেচ্ছা সংগ্রহ করে নিবেন। বাবাকে শুভেচ্ছা জানাবেন এই জন্য যে তিনি না থাকলে আপনার আজকের এই ভবিষ্যৎ এত সুন্দর ভাবে নিশ্চিত হতে পারত না অথবা অনিশ্চতায় ভরপুর হয়ে যেতআপনার জীবন। তাই বাবাকে যদি একটু পারেন তাহলে শুভেচ্ছা জানাবেন এবং তার প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা প্রদর্শন করার জন্য আজকের এই বিশেষ দিনে তাকে একটি সুন্দর গিফট প্রদান করতে পারেন।

যদি আপনার বাজেটের সমস্যা হয় তাহলে আপনার সামর্থ্য অনুযায়ী যেটা পারেন সেটাই যদি তাকে গিফট দেন তাহলে দেখবেন যে তিনি এতটাই খুশি হয়েছেন এবং এতটাই অন্তরের অন্তরস্থল থেকে দুয়া করেছেন যে আপনি তার টাকা দিয়ে কোথাও কিনতে পারবেন না। আপনার বাবার সাথে যদি আপনার খুব সুন্দর ফটো বা পিকচার থাকে তাহলে সেগুলো যদি সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করে অন্যদেরকে বোঝাতে চান আপনি বাবার প্রতি কতটা কখনো সহানুভূতিশীল এবং বাবা থেকে কতটা ভালবাসেন তাহলে দেখা যাবে যে অনেকেই বিষয়গুলো লক্ষ্য করছে।

পৃথিবীতে অসংখ্য খারাপ মানুষ অাছে। কিন্তু একজনও খারাপ বাবা নেই।
-হুমায়ূন আহমেদ।

তাছাড়া বাবার সাথে যদি আপনার কোন ছবি না থাকে তাহলে বাবা দিবসের শুভেচ্ছা জানিয়ে আজকে আমাদের ওয়েবসাইট থেকে হ্যাপি ফাদার্স ডে সম্পর্কে বিভিন্ন ধরনের পিকচার বা ছবি ডাউনলোড করে নিতে পারবেন এবং এগুলো আপনাদের জন্য আমরা নিয়ে এসেছি। প্রধান কথা হল বাবা দিবসে বাবাকে যেন সম্মান করা হয় এবং বাবা দিবসের মতো প্রত্যেকটা দিন যেন প্রত্যেকটা বাবার জীবনে সন্তানের ভালোবাসায় পরিপূর্ণ হয়ে ওঠে এ বিষয়গুলো আমাদের লক্ষ্য রাখতে হবে এবং আপনারা যারা বাবার প্রতি অথবা বাবার আচরণের প্রতি উদাসীন তাদেরকে বলব যে তারা সব সময় আপনাদের ভালোর জন্য এই কাজগুলো করে থাকেন।

যে সন্তান তার বাবাকে কখনো বন্ধুরূপে পায়নি, সে সবচেয়ে বড় অভাগা। সে তার জীবনে অনেক কিছু মিস করেছে।

“তিনি বটবৃক্ষ, নিদাঘ সূর্যের তলে সন্তানের অমল-শীতল ছায়া তিনি বাবা।”

কোন আচরণের মাধ্যমে আপনি একটি সুনিয়ন্ত্রিত জীবনের মাধ্যমে পরিচালিত হবেন এবং জীবনে প্রতিষ্ঠিত হবেন সে বিষয়গুলো তারা খুব ভালোমতো বোঝেন বলে আপনাকে হয়তো অনেক ক্ষেত্রে অবাধ স্বাধীনতা প্রদান করেন না। তাই তাদের এই কথাগুলো না ভেবে আপনারা যদি তাদের অবদান সম্পর্কে অবগত হতে পারেন এবং তাদের অবদান যদি স্বীকার করেন তাহলে দেখবেন যে প্রত্যেকটা বাবার জীবনে প্রত্যেকটা দিন বাবা দিবস নেমে আসছে এবং প্রত্যেকটা দিন হয়ে উঠছে আনন্দময়।

যে সন্তান তার বাবাকে কখনো বন্ধুরূপে পায়নি, সে সবচেয়ে বড় অভাগা। সে তার জীবনে অনেক কিছু মিস করেছে।

তাছাড়া আপনারা যদি বাবা দিবস উপলক্ষে খুব সুন্দর ভাবে আপনার বাবার জীবনে আপনাকে নিয়ে ঘটে যাওয়া ঘটনা একটি ফেসবুকে স্ট্যাটাস হিসেবে প্রদান করতে পারেন তাহলে সেটা যেমন অনেকে পড়ার সুযোগ পাবে তেমনিভাবে আপনার লেখনীর মাধ্যমে অনেক উদাসীন সন্তান তাদের বাবার প্রতি ভালোবাসা প্রদর্শন করবে। সর্বোপরি বাবা দিবসে প্রত্যেকটা বাবার অন্তর থাকুক শান্তিতে এবং প্রত্যেকটা বাবা যেন তাদের সন্তানের কল্যাণ কামনা করতে পারে এবং সেই কল্যাণ কামনা করার পাশাপাশি এটি বাস্তবায়ন দেখতে পারে তার জন্য সকলের প্রতি শুভকামনা রইল।

 

Show More

Shahriar Hossain

Shahriar Hossain is a student of Master of Arts in English Literature from a reputed University of Bangladesh namely, Rajshahi University. He has completed his graduation from Rajshahi University in English. During his graduation, he has completed several English courses on writing skill. He has experience of managing several article publishing websites. Now he is working as a Freelance Writer for several international projects. Learn More

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button