৫ম শ্রেণীর বৃত্তি পরীক্ষার রেজাল্ট ২০২৩ সকল জেলা ট্যালেন্টপুল ও সাধারণ মেধাতালিকা dpe.gov.bd 2023

৫ম শ্রেণীর বৃত্তি পরীক্ষার রেজাল্ট ২০২৩ সকল জেলা ট্যালেন্টপুল ও সাধারণ মেধাতালিকা dpe.gov.bd 2023

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল সম্পূর্ণভাবে পরিবর্তন করা হয়েছে এবং এ বিষয়ে সন্ধ্যা বেলায় আমরা যখন নোটিশ পাই তখন জানিয়ে দিয়েছিলাম যে আপনাদের এই পরীক্ষার ফলাফল মার্চ মাসের এক তারিখে প্রকাশ করা হবে। কর্তৃপক্ষের এই গ্রহণ করার সিদ্ধান্তের উপর নির্ভর করে চূড়ান্ত ফলাফল আজকে প্রকাশিত হবে এবং চূড়ান্ত ফলাফল যারা জানতে চান তারা অবশ্যই আমাদের ওয়েবসাইটের এই পোস্ট প্রথম থেকে শেষ পর্যন্ত ভিজিট করলেই বুঝতে পারবেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে ২০২২ সালে গ্রহণ করা বৃত্তি পরীক্ষার ফলাফল ফেব্রুয়ারি মাসের ২৮ তারিখে প্রকাশ করা হলো তা বাতিল করা হয়। কারিগরি ত্রুটির কারণে এই পরীক্ষার ফলাফল বাতিল করা হয়েছে এবং সম্পূর্ণ নতুনভাবে আপনাদের এই ফলাফল আজকে দুপুরে প্রকাশ করা হবে।

New Class 5 Scholarship Result 2023 PDF

নতুন ৫ম শ্রেণীর বৃত্তি রেজাল্ট ২০২৩

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় শিক্ষার্থীদের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা গ্রহণ না করে থাকলেও প্রাথমিক বৃত্তি পরীক্ষা গ্রহণ করে থাকে। সম্পূর্ণ নতুন নিয়মে শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ প্রদান করা হয় এবং শিক্ষার্থীরা সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করে তাদের ফলাফলের জন্য অপেক্ষা করতে থাকে। অবশেষে ফলাফল প্রকাশিত হয়েছে। তবে এর আগে ফলাফল কখন প্রকাশিত হবে বলে আপনারা জানতে চাইলেও ফেব্রুয়ারি মাসের ২৫ তারিখ থেকে ২৮ তারিখের ভেতরে এই ফলাফল প্রকাশিত হবে বলে আমরা জানিয়ে দিয়েছিলাম। সেই তথ্যের উপরে নির্ভর করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ফেব্রুয়ারি মাসের ২৮ তারিখ দুপুর ১২:৩০ মিনিটে প্রকাশ করে এবং এর ভিত্তিতে সারা দেশের প্রায় ৮২ হাজার শিক্ষার্থী বৃত্তি পাওয়ার জন্য মনোনীত হয়।

অবশেষে বৃত্তি পরীক্ষার ফলাফল দেখে নিয়ে আপনারা অনেকটা নিশ্চিত হতে পেরেছিলেন এবং অনেকেই মেধাবৃত্তি থেকে শুরু করে সাধারণ বৃত্তি পেয়ে উত্তীর্ণ হতে পেরেছিলেন। বৃত্তির টাকা আপনাদেরকে ষষ্ঠ শ্রেণী থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত প্রদান করা হবে বলে এবং এটা একটা সম্মানসূচক পরীক্ষা হিসেবে অনেক শিক্ষার্থী দীর্ঘদিন পরিশ্রম করেছেন এবং পরীক্ষা ভালো ভাবে দেওয়ার চেষ্টা করেছেন। তাই নতুন মানবন্টন এর ভিত্তিতে আপনারা সর্বমোট চারটি বিষয়ের 100 নম্বরের পরীক্ষায় অংশগ্রহণ করেন এবং উত্তরপত্র মূল্যায়ন করতে কিছুটা সময় বেশি লাগলো সঠিক ভাবে মূল্যায়ন করে যোগ্য শিক্ষার্থীদের বৃত্তি পাওয়ার ক্ষেত্রে মনোনীত করা হয়।

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ PDF

সকল জেলা ট্যালেন্টপুল ও সাধারণ মেধাতালিকা

সাধারণত এই ধরনের পরীক্ষায় শিক্ষার্থীদের অনেক দিনের পরিশ্রম জড়িত থাকে এবং শিক্ষার্থীরা বৃদ্ধি পাবে কিনা সে বিষয়ে নিশ্চিত হতে পারে না। যখন বৃত্তির ফলাফল প্রকাশিত হয়েছে তখন শিক্ষার্থীদের মুখে হাসি ফুটেছে এবং তারা তাদের পরিশ্রমের ফলাফল ভোগ করতে পারছে বলে এটা অনেক ভালো সংবাদ। অবশেষে এই বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার মধ্য দিয়ে অনেক শিক্ষার্থীর মুখে হাসি ফুটে উঠলেও পরীক্ষার ফলাফল স্থগিত করা হয়েছে বলে অনেকেই বুঝতে পারছে না তারা বৃত্তির এই তালিকায় আর থাকবে কিনা। তবে এ বিষয়ে চিন্তা না করে আপনারা আজকে মার্চ মাসের ১ তারিখ দুপুর বেলায় প্রকাশিত ফলাফল পর্বের নিয়ম অনুসরণ করে দেখতে পারলে নিশ্চিত হতে পারবেন এবং এই ক্ষেত্রে কারা কারা বৃত্তি পেয়েছেন তা একেবারে চূড়ান্তভাবে জানতে পারবেন।

প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০২২ এর ফলাফল

ক্রমিক নং বিভাগের নাম
১. রাজশাহী 
২. খুলনা 
৩. ঢাকা
৪. চট্টগ্রাম
৫. বরিশাল
৬. সিলেট
৭. রংপুর
৮. ময়মনসিংহ

শিক্ষা বিষয়ক বিভিন্ন ধরনের তথ্য আপনাদেরকে আমরা প্রদান করে থাকি অথবা পরীক্ষার তারিখ সংক্রান্ত তথ্য নোটিশ সরকারে জানতে পারেন সেটা আপনাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। পরীক্ষার ফলাফল জেনে নেওয়ার মাধ্যমে আপনারা নিশ্চিত হয়ে নিন এবং শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করলে তারা আপনাকে বছরের নির্দিষ্ট সময়ে উত্তোলন করতে সাহায্য করবে। প্রাথমিক ব্যক্তি পরীক্ষার এই ফলাফল সংশোধিত হয়েছে বলে ফলাফল দেখে নিন এবং ফলাফল দেখার ক্ষেত্রে পূর্বের যে নিয়ম রয়েছে তা অনুসরণ করতে পারলে ফলাফল দেখে নেওয়া যাবে। তাই পরীক্ষার ফলাফল দেখতে যদি না পারেন তাহলে আমাদেরকে কমেন্ট বক্সে জানাতে পারেন এবং ফলাফল দেখার ক্ষেত্রে আমরা আপনাদেরকে সর্বোচ্চ সহযোগিতা প্রদান করতে পারি।